বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

ভারতে এখনও শ্রী রামচন্দ্রের বংশধরেরা জীবত পড়ুন ।

ভারতীয় ইতিহাস যদি দেখা যায় ।
কৃষ্ণের মৃত্যুর পর দির্ঘ হিন্দু শাসন চলে । পরে
মুসলিম শাসনের পর, ইংরেজ দের গোলামির থেকে মুক্তি আসে 1947
তে , কিন্তু কিছু কিছু রাজ পরিবার এখনও
ভারত বর্ষে থেকে গেছে ।আজও রাজ তন্ত্র
পরিবারের মধ্যে নিয়মিত আচার পালন হচ্ছে ।
এদের মধ্যে এক রাজ পরিবারের দাবি তারা রামের বংশধর ।
জয় পুরে এক ইন্টারভিউ তে মহারানি পদ্মীনি দেবী বলেন আমি রামের ছেলে
কুশের বংশধর ।
আর আমার স্বামী আর জয়পুরের পুর্ব মহারাজ ভবানী সিংহ কুশের 309 নম্বর
বংশ, ছিল। 1912 -21 আগষ্টে মান সিংহের জন্ম ইনার তিনটে বিয়ে ছিল ।
যার প্রথম বিয়ে হয় 1924 12 বছর বয়সে যোধপুরের রাজা সুমের সিংহের বোন মরুধর কঁউর কে । মানসিংহের প্রমথ বউ
মতিজী কিশোর কঁউর, 1932 তে, এর পর
1940 শে ওনি গায়ত্রী দেবী কে তিনবারের বিয়ে করেন ।মহারাজা মানসিংহের প্রমথ স্ত্রীর মরুধর কঁউর ছেলে ভবানী সিংহের সাথে পদ্মীনি দেবীর বিয়ে হয়েছে ।ওনার একটি মাত্র কন্যা দীয়া কুমারী যার বিয়ে নরেন্দ্র সিংহের সঙ্গে হয়েছে, ওনার দুই ছেলে পদ্মনাভ, লক্ষ্যরাজ সিংহ, এক কন্যা গৌরবি সিংহ ।
দিয়া বর্তমানে জয়পুরের বিজেপি বিধায়ক ।মহারাজা ব্রিগেডিয়ার ভবানী সিংহের কোনও ছেলে ছিলনা ।ওনি 2002 তে নিজের মেয়ের দীয়াকুমারীর
কন্যা কে দত্তক নেন ।ভবানী সিংহের মৃত্যুর পর 2011 তে পদ্মনাভের রাজতিলক হয় ।আর ছোট্ট ছেলে লক্ষণ রাজ 2013 তে রাজগদিতে বসে ।
যেখানে ভারতে রাজতন্ত্র বন্ধ হওয়ার পরেও কিন্তু এই পরিবারের নিয়ম আগের মতই আছে এখনও ।
মহারানি পদ্মীনি প্রায়সই শহরে ছোটোবড়ো অনুষ্ঠানে চিপগেষ্ট হয়ে আসে।ওনার কন্যা দিয়া কুমারি মাধোপুরে এমএলএ আছে ।বিভিন্ন অনুষ্ঠানে রাজস্থানে মাঝে মাঝে এনাকে দেখা যায়। দিয়া কুমারির ছেলে জয়পুরের রাজা পদ্মনাভ ভারতের পোলো টিমের প্লেয়ার, এদের পরিবার কে জয়পুরের রাঁয়ল পার্টিতে মাঝে মাঝে দেখা যায় ।
গায়ত্রী দেবীর ছেলে জগত সিংহ থাইল্যান্ডের রাজকুমারি প্রিয়নঁদনা রঁগসিন কে বিয়ে করে ।দেবরাজ এবং লালিত্য এদেরই সন্তান ।বেশ কয়েক বছর
পরে, দাম্পত্য জীবনে সম্যসার জন্য আলাদা হয়ে যায় ।রাজকুমারি প্রিয়নঁদনা ছেলে দেবরাজ এবং কন্যা লালিত্যা কে সঙ্গে নিয়ে থাইল্যান্ডে ফিরে যায় ।
জগত সিংহের 1997 সালে মৃত্যু হয় ।

1 টি মন্তব্য:

  1. Namaskar I,Advocate Debraj Mallick at which post I,,looking that true.And also as like as true what I, going to state I have married with Mrs.Moumita Barman D/October Mr.Arun Chandan Barman &Mrs.Bharati Barman from 6 Barassie Ghosh Lane .Kolkata Jorasnako. Before marrying Mou I had came to know that they r also branch of the family of Sree RamchandraKunt.

    উত্তরমুছুন

রোজভ্যালি চিটফান্ড কোম্পানির টাকা ফেরতের অর্ডার কপি ২০২৩ সারা ভারতবর্ষের জন্য

রোজভ্যালি চিটফান্ড কোম্পানির টাকা ফেরতের অর্ডার কপি ২০২৩ সারা ভারতবর্ষের জন্য  আমানতকারীদের জন্য যে শেষ অর্ডারটা হয়েছে এবং এই এডিসি ডিসপোজা...

A