বুধবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৭

চিটফান্ড সংস্থা গুলো উপলক্ষ মাত্র, কায়দা করে লুটে নেওয়া হয়েছে গরিব মানুষ দের,

ইতিহাস পরম্পরায় সমানেই শোষণ এবং লুট চলছে গরিবদের উপর,
ভারত বর্ষের আজ কোটি কোটি চিটফান্ডে প্রতারিত গরিব এজেন্ট গরিব আমানতকারীদের চোখের জল, ইতিহাস মনে করিয়ে দেয় ,
সত্য ই কি চিটফান্ড সংস্থা গুলো দায়ী  ?
না' এই সংস্থা গুলো উপলক্ষ মাত্র, আমার তো মনে হয় কায়দা করে গরিবদের থেকে লুটে নেওয়া হয়েছে হচ্ছে হওয়ার পদ্ধতি খোলা রাখা হয়েছে । আর তা করছে গত এবং বর্তমান ভারত সরকার, ইতিহাস ও তাই করেছে কখন ও বানরদের সর্দার মিরদা হুনু রুপে , কখনও রাজা কখনও ইংরেজ দের শোষণ শাসন দিয়ে জোর করে গরিব দুর্বল মানুষ দের বুকে লাথি মেরে গলায় পা তুলে সর্বস্ব কেড়ে নিয়ে ভোগ করে এসেছে ওই সয়তান হিংস্র দু পেয়ের দল।
আজও সমানে বয়ে চলেছে সেই কাড়িয়ে নেওয়া ,
শুধু পদ্ধতি গুলো পাল্টে গেছে ।আর সেই অত্যাচারি দের আত্মা গুলো বর্তমান ভারত সরকারের প্রশাসনের লোকেদের শরিরের মধ্যে ঢুকে রয়েছে ।
থুঃ ঘেন্না হয় এদের শাসন ।
আপনি ভাবছেন কেমন করে লুটেছে ,
রোজভ্যালির কথাই ধরাযাক, প্রায় 22 বছর ধরে একটা চিটফান্ড সংস্থা হাজার হাজার কোটি টাকা তুললো সহস্র কোটি গরিবদের থেকে আর তাও আবার সারা ভারতের প্রায় সমস্ত রাজ্য গুলো তে , রিতি মত টিভি রেডিও পত্রিকা গুলো তে মাইকে হেঁকে প্রশাসনের লোকেদের ডেকে রঙ্গ মঞ্চ করে ঢাক ঢোল পিটিয়ে রাষ্ট্র পতিদের আশীর্বাদ মাথায় নিয়ে রাষ্ট্রপতি পুরস্কার নিয়ে ব্যাবসা ভালো করার জন্য, সবই তো চলতো গরীবের টাকায় , ভারত সরকারের সমস্ত প্রশাসনের দায়ীত্ত্বে থাকা লোক গুলো তো দিব্বি গিলেছে খেয়ে দেয়ে বেড়িয়ে ছে , জানত তো সবাই। ট্যাক্স ও তো নিয়েছে নিয়ম করে । তবু কেন কোটি কোটি মানুষের টাকা গুলো এখনও ফেরত পাচ্ছে না । যেখানে সাধারণ 10 টাকার ছিঁচকে চোরের সমস্ত তথ্য পুলিশ জানতে পারে, যেখানে শোস্যাল মিডিয়ায় বেনামে একাউন্ট্ হোল্ডার রা মন্ত্রী দের কাজের প্রতি ক্ষিপ্ত হয়ে কিছু কটু কথা বললে , মন্ত্রী দের প্রতি , প্রতিবাদী দের মাত্র দশ মিনিটে টুঁটি টিপে ধরে নিয়ে এসে চরম শাস্তি দিয়ে কন্ঠ রোধ করতে পারে ।
আর সেখানে তারাই এতো টাকা আর অপরাধিদের তথ্য জানে না ভারতীয় প্রশাসন, বললে কি কেউ বিশ্বাস করবে 'সবই জলের মতই পরিস্কার, গণতন্ত্রের নামে গরিবদের থেকে কায়দা করে লুটে নেওয়া হয়েছে । আপনার কি মনে হয়  ?
চিটফান্ড সংস্থা গুলো উপলক্ষ মাত্র ।
কেউই কিন্তু টাকা আর সম্পত্তি নিয়ে অন্য গ্রহে চলে যায় নি , সবই কিন্তু এই গ্রহে ই আছে , আর এখন তো পৃথিবী টা হাতের মুঠোয় 'তো টাকা পাচ্ছে না কেন গরিবরা  ?
তবে লুটে নেওয়ার ধরন যতই বদল হোক না কেন, দেয়ালে পিঠ ঠেকে গেলে দুর্বল মানুষ গুলো ও থাবা বসাতে আরম্ভ করে এই অত্যাচারি হিংস্র পরভোজি রাজার উপর ।
তখন পিছু হঠতে বাধ্য রাজা ।
চিটফান্ড সংস্থা গুলো যাথে চালু থাকে তার জন্য আইন সংশোধন হয়েছে তার মানে অর্থ লগ্নি সংস্থা গুলো খারাপ নয় , তো টাকা আটকে রেখেছেন কেন টাকা ফেরত দিন হ্যাঁ আমি সরকার পক্ষকেই বলচ্ছি ।সত্যি যারা দোষী তাদের কঠোর শাস্তি দিন,
আমি চাই আপনারা সত রাজার শাসন চালান, অসত্ হলে দল  বেঁধে গরিব দুর্বল মানুষ গুলো কিন্তু আপনাদের উপর থাবা বসিয়ে দেবে ।
পাঠকের মতমত অবশ্য কাম্য, ভয় থাকলে করবেন না ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

রোজভ্যালি চিটফান্ড কোম্পানির টাকা ফেরতের অর্ডার কপি ২০২৩ সারা ভারতবর্ষের জন্য

রোজভ্যালি চিটফান্ড কোম্পানির টাকা ফেরতের অর্ডার কপি ২০২৩ সারা ভারতবর্ষের জন্য  আমানতকারীদের জন্য যে শেষ অর্ডারটা হয়েছে এবং এই এডিসি ডিসপোজা...

A